সাশ্রয়ী দামে মটোরোলার দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন

0
74

স্মার্টফোন ব্যবহারের সময় অনেকের চার্জ থাকা নিয়ে উদ্বেগ থাকেন। স্মার্টফোন কেনার সময় অনেকেই তাই ফোনে চার্জ কতক্ষণ থাকবে, সে বিষয়টি জানতে চান। দেশের বাজারে দীর্ঘক্ষণ চার্জ থাকার সুবিধাযুক্ত স্মার্টফোন এনেছে মটোরোলা। মটোরোলার বড় স্ক্রিনের ‘মটো ই৫ প্লাস’ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। দেশের বাজারে আসা ই৫ প্লাস স্মার্টফোনটিতে ব্যাটারি ছাড়াও রয়েছে আরও বেশ কিছু ফিচার। মটোরোলা বিশ্ব বিখ্যাত লেনোভোর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। দীর্ঘ ১০ বছর বিরতি দিয়ে কোম্পানিটি বাংলাদেশের বাজারে নতুন নতুন ফোন এনেছে। বাংলাদেশের মটোরোলার ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করছে স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড।

ই৫ প্লাস ফোনটির কয়েকটি ফিচার সম্পর্কে জেনে নিন ব্যাটারি এবং টারবো চার্জ: ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকায় চার্জের কথা চিন্তা না করেই টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা যাবে। সাধারণ ব্যবহারের জন্য রয়েছে ৩৬ ঘণ্টার পাওয়ার ব্যাকআপ। প্রয়োজনে ব্যাটারিতে দ্রুত চার্জ দেওয়া যাবে। ফোনটির ১০ ওয়াটের র‍্যাপিড চার্জার রয়েছে, যা দিয়ে ২০ মিনিট এর চার্জে চলবে ৬ ঘণ্টার পাওয়ার ব্যাকআপ।

বড় স্ক্রিন: ফোনটির প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এতে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা গ্রাহকদের ছবি ও ভিডিও দেখার ক্ষেত্রে অন্য রকম অভিজ্ঞতা দিতে পারে।

পানিরোধী: সরাসরি পানি নিরোধক বলা না গেলেও এর পানি নিরোধক ডিজাইন ছোটখাটো দুর্ঘটনায় ব্যবহার করা যাবে নিশ্চিন্তে।

মটোরোলার এক্সক্লুসিভ ইন্টারেকশন: মটোরোলার এক্সক্লুসিভ ইন্টারেকশনে মোটো অ্যাকশন ব্যবহার করে অনন্য ফিচার পাওয়া যায়।

উন্নত শব্দ: স্ক্রিনের সামনের দিকে স্পিকার ব্যবহারে কারণে পরিষ্কার শব্দ, কনফারেন্স কল থেকে শুরু করে মিউজিক, ভিডিও শোনা যাবে নিখুঁতভাবে। সঙ্গে থাকছে ডলবি সাউন্ড মোড।

হালকা-পাতলা: ফোনটি নকশার দিক থেকেও দৃষ্টিনন্দন। ফোনটি দেখতে অত্যন্ত হালকা-পাতলা। ১৮: ৯ রেশিওর স্লিম বডি হওয়ায় এক হাতে সহজেই ব্যবহারযোগ্য।

প্রসেসর ও র‍্যাম: ফোনটিতে কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। রম ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা: ভালো ছবি তুলতে লাইটেনিং ফোকাস ভালো মানের ছবি তোলার জন্য ফোনটিতে ১২ মেগাপিক্সেলের লেজার অটোফোকাস রেয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে, সাধারণত এত কম বাজেটের ফোনে কেউ রেজার অটো ফোকাস ব্যবহার করে না। দ্রুত ফোকাস করার জন্য ডিডিএএফ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অল্প আলোতে ছবি তুলতে ১.২৫ কিউএম পিক্সেল সাইজ ব্যবহার করা হয়েছে। আলো বা অন্ধকারে একাকী কিংবা গ্রুপ সেলফি তোলার জন্য ফোনটিতে এলইডি ফ্ল্যাশলাইটসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

দাম: মটো ই৫ প্লাসের দাম এখন পড়বে ১৫ হাজার ৯৯০ টাকা। তবে রবিশপ, পিকাবো ডট কম ও দারাজ বিডি ডটকমে ১৩ হাজার ৯৯০ থেকে ১২ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে ফোনটি।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here