বাহরাইনে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

0
21

যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে উদযাপিত হল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসের  শুরুতে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮ টায় স্থানীয় মানামায় দূতাবাস প্রাঙ্গনে কমিউনিটির সকল নেতৃবৃন্দকে নিয়ে জাতীয় সংগীতের সুরে সুরে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত মেজর জেনারেল(অবঃ) কে এম মমিনুর রহমান। 

দিবসের কার্যক্রম রাষ্ট্রদূতের আনুষ্ঠানিক শুরুর পর কোরআন তিলাওয়াত করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এ সময় এক আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী,পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী গুলো পড়ে শুনান কাউন্সিলর ও দূতালয় প্রধান মোঃরবিউল ইসলাম, লেবার কাউন্সিলর ( সচিব, শ্রম) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে রাষ্ট্রদূতের অনুমতিক্রমে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। পরে দেশ জাতির মঙ্গল কামনা ও বঙ্গবন্ধুর পরিবারসহ শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের অনুবাদক মোঃ আশরাফ।

এসময় এতে উপস্থিত ছিলেন বাহরাইনস্থ বাংলাদেশ সমাজ, সোসাইটি, বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয়তাবাদী দল( বিএনপি), বঙ্গবন্ধু ফাউণ্ডেশন, বঙ্গবন্ধু পরিষদ, এন আর বি,  লিন্নাস গ্রুপ, ব্যাবসায়ী নেতৃবৃন্দ ও কমিউনিটির সকল নেতৃবৃন্দ। এতে সার্বিক সহযোগীতায় ছিলেন দূতাবাসের কন্সোলার সহকারী মহসিন কবির আইন সহকারী আহম্মদ ও তথ্য ও জনকল্যান প্রতিনিধি তাজ উদ্দিন সিকান্দার সহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ। 

রাষ্ট্রদূতের শুভেচ্ছা বক্তব্যের পর আপ্যায়ন শেষে সমাপ্তি ঘটে দিবসের প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। এ দিকে একই দিন অন্যান্য আয়োজনের মধ্যে স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় মানামা কুটনৈতিক এলাকায় ক্রাউন প্লাজায় অনুষ্ঠিত হয় সকল কুটনৈতিক ও বিশিষ্ঠজনদের নিয়ে স্বাধীনতার ৪৯ বছরের মনোজ্ঞ অনুষ্ঠান ও নৈশ ভোজ।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here