শ্রীলঙ্কার বিপক্ষে জয় নিয়ে ফিরলো বাংলাদেশ

0
48

ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও এগুচ্ছে বাংলাদেশ। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাহরাইনে শ্রীলঙ্কার বিপক্ষে খেলে জয় নিয়ে ফিরলো বাংলাদেশ ফুটবল দল।

বাহরাইনের ঈসা টাউন খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে তিন ম্যাচের শক্তিশালী দুটি দল স্বাগতিক বাহরাইন ও ফিলিস্তিনের সাথে খেলে দুটিতে হেরে যায় বাংলাদেশ দল। অপরটিতে ২-০ গোলে লঙ্কানদের বিপক্ষে জয় নিয়ে বুধবার  স্থানীয় সময় বেলা সোয়া ১১টার একটি ফ্লাইটে দেশে ফিরে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়েরা।

সহকারী  কোচ স্টুয়ার্ট ওয়ার্ট কিসি বলেন, শক্তিশালী দুটি দলের সাথে হারলেও আমরা তাদের দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছি। একই কথা এসেছে দর্শক গ্যালারি থেকেও। ‘প্রবেশ ফ্রি প্রবেশ ফ্রি’ বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের তথ্য ও জনকল্যাণ প্রতিনিধি তাজ উদ্দিন সিকান্দারের পেইজে এমন সংবাদ দেওয়ায় অনেকে দূর-দূরান্ত থেকে কাজ রেখে নিজ দেশের কথা শুনে ছুটে আসেন স্টেডিয়ামে।

তিনটি ম্যাচেই বাংলাদেশের খেলা উপভোগ করতে ও নিজ দেশকে সমর্থন জানাতে হাজার হাজার প্রবাসী বাঙালি ভিড় করেন স্টেডিয়ামে। বাংলাদেশের লাল সবুজের পতাকা আর বাংলাদেশ বাংলাদেশ স্লোগানে স্টেডিয়ামের ৯০ ভাগ দখল করে বাহরাইন প্রবাসী বাংলাদেশিরা। এ যেন বাহরাইনের বুকে লাল সবুজের এক খণ্ড বাংলাদেশ।

দেশের স্বাধীনতা ও জাতীয় দিবসের উৎসবের সাথে শেষ ম্যাচে বাংলাদেশের জয় এক নতুন মাত্রা যোগ করলো প্রবাসী বাংলাদেশিদের মাঝে। বিদেশের মাঠে নিজেদের পক্ষে এমন উৎসাহ উদ্দীপনায় আনন্দিত কোচ ও খেলোয়াড়েরা।

কোচ জেমি ডের বলেন, প্রবাসীদের থেকে দারুণ সমর্থন পেয়েছি, যা খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছে। দুটিতে পরাজয় হলেও বাংলাদেশ দলের এই পারফরম্যান্সে প্রবাসীরা ব্যাপক সমর্থন ও উৎসাহ জুগিয়েছে।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here