পাকিস্তানকে ‘হোয়াইটওয়াশ’ করার মিশনে ম্যাক্সওয়েল

0
25

‘হোয়াইটওয়াশ’ টার্গেট অস্ট্রেলিয়ার। দলটি টানা পঞ্চম জয়ের লক্ষ্যেই মুখোমুখি হবে পাকিস্তানের।

গত শুক্রবার চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে নাটকীয় সাফল্যের পর অস্ট্রেলিয়ার ‘হোয়াইটওয়াশ’ স্বপ্নপূরণের আত্মবিশ্বাসও বহুগুণে বেড়ে গেছে। ৫-০ ব্যবধানে সিরিজ জয়ে আরব আমিরাত সফরের সমাপ্তির বিষয়টি দারুণ হবে বলেই বিশ্বাস অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের।

ওয়ানডের ট্রফি নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার পর সিরিজে সফরকারীদের টানা চতুর্থ সাফল্যেও ‘এক্স ফ্যাক্টর’ ভূমিকা রেখেছে তারকা ক্রিকেটারের পারফরম্যান্স। ২০১৫ সালের বিশ্বকাপ পরবর্তী দুঃসময় টপকে তার ব্যক্তিগত ক্যারিয়ারের সুসময়ের প্রত্যাবর্তনের ফলও উপভোগ করছে টিম অস্ট্রেলিয়া। হোয়াইটওয়াশ রেসের ফেবারিট হিসেবে তারা আজ পঞ্চম ওয়ানডে খেলতে নামছে।

ম্যাক্সওয়েল বলেন, ‘দারুণ সময়ের উপস্থিতি আমাদের ড্রেসিংরুমে। প্রায় এক বছর পর ধারাবাহিক সাফল্যের উচ্ছ্বাস প্রকাশের সুযোগ হয়েছে আমাদের। উজ্জীবিত ক্রিকেটাররা প্রস্তুত সফরে ৫-০ ব্যবধানে সিরিজ জেতার স্বপ্নপূরণে। বর্তমান স্কোয়ার্ডের জন্য ‘হোয়াইটওয়াশ’ অর্জন দারুণ হবে।

মূলত আমরা চমৎকার ক্রিকেট খেলেছি। প্রত্যেকেই নতুন কন্ডিশন দ্রুততম সময়ে মানিয়ে নিয়েছেন। দল হিসেবে পারফরম করতে সক্ষম হয়েছি। আর একটি ম্যাচের চ্যালেঞ্জ। এরপর পালা লম্বা ছুটি উপভোগের।

চতুর্থ ওয়ানডে মাত্র দুই রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হন গ্লেন ম্যাক্সওয়েল। ডাবল নিতে গিয়ে আটকা পড়েন রান আউটের ফাঁদে। ৮২ বলে তার ৯৮ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদেই পাকিস্তানের সামনে আড়াইশো প্ল্যাস সংগ্রহের চ্যালেঞ্জ ছুড়ে দিতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত দলটির টানা চতুর্থ ওয়ানডে জয়ের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হিসেবে উদ্ভাসিত হয়েছে ম্যাক্সওয়েলের ঝড়ো ইনিংস।

৫০ ওভার ফরম্যাটের অভিষেকে পাকিস্তানের ইতিহাসে আবিদ আলির সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড ও রিজওয়ান আলির সেঞ্চুরি সত্ত্বেও ৬ রানের নাটকীয় জয়োৎসব অসিদের। ফলে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিতের বিন্দুমাত্র আক্ষেপও অনুপস্থিত ম্যাক্সওয়েলের মধ্যে। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার বলেন,‘ সেঞ্চুরি হলে ভালো লাগত। তবে দল জিতেছে এটিই মুখ্য বিষয়।’

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here