লা লিগায় সব প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড

0
34
লা লিগায় যতগুলি দলের মুখোমুখি হয়েছেন, তার প্রত্যেকটির বিপক্ষেই গোল করার দারুণ এক কীর্তি গড়েছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজেমা।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার এই মৌসুমে প্রথমবারের মতো লিগে জায়গা করে নেওয়া ওয়েস্কার বিপক্ষে ৩-২ ব্যবধানে জয়ের ম্যাচে দলের জয়সূচক গোলটি করে রেকর্ডটি গড়েন ফরাসি এই ফুটবলার। ফরাসি ক্লাব লিওঁ থেকে ২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর স্পেনের শীর্ষ লিগে এ পর্যন্ত ৩৪টি দলের বিপক্ষে খেলেছেন বেনজেমা। সবগুলি দলের বিপক্ষেই জাল খুঁজে নিয়েছেন তিনি।

এমন রেকর্ড নেই লা লিগার সর্বকালের সেরা গোলদাতা বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসির বা সব প্রতিযোগিতা মিলে রিয়ালের সর্বকালের সেরা গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোরও। ২০০৪ সালের অক্টোবরে এস্পানিওলের বিপক্ষে অভিষেকের পর থেকে এ পর্যন্ত প্রতিযোগিতায় ৪০টি দলের মুখোমুখি হয়েছেন ৩১ বছর বয়সী মেসি। এর মধ্যে কাদিস, মুরসিয়া ও ওয়েস্কার বিপক্ষে গোল করতে পারেননি পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। অন্যদিকে গত বছর রিয়াল ছেড়ে ইউভেন্তুসে পাড়ি জমানো রোনালদো ৩৩টি প্রতিপক্ষের বিপক্ষে খেলে ৩২টির বিপক্ষে গোল করেছেন। গোল করতে পারেননি একমাত্র লেগানেসের জালে।

লা লিগায় মুখোমুখি হওয়া সব দলের বিপক্ষে গোলের কীর্তি আছে মেক্সিকোর সাবেক ফরোয়ার্ড উগো সানচেসেরও। তবে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল ও আতলেতিকোতে দীর্ঘদিন খেলা এই ফুটবলার প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ৩৩টি দলকে। মোট প্রতিপক্ষের সংখ্যা বিবেচনায় তাই তাকেও ছাড়িয়ে গেছেন বেনজেমা। এছাড়া প্রতিযোগিতাটিতে রিয়ালের আরেক সাবেক তারকা রাউল গনসালেসের ৩৫টি দলের বিপক্ষে গোল আছে। তবে স্পেনের সাবেক এই ফরোয়ার্ড গোল করতে পারেননি মুখোমুখি হওয়া চারটি দলের বিপক্ষে।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here