একজন জঙ্গি থাকলেও অভিযান চলবে: আইজিপি

0
28
আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশের মাটিতে একজন জঙ্গির অস্তিত্ব থাকা পর্যন্তও জঙ্গিবিরোধী অভিযান চলবে। জঙ্গিবিরোধী অভিযানের পাশাপাশি মাদকবিরোধী অভিযানও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে জঙ্গিবাদ ও মাদক বিষয়ে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার ঘোষণাও দিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ পুলিশ লাইনস চত্বরে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। আইজিপি আরও বলেন, ‘দেশ থেকে জঙ্গি তৎপরতা নির্মূলে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে। জঙ্গিবাদ বাংলাদেশকে গ্রাস করতে চেয়েছিল, একটি মহল বাংলাদেশকে পৃথিবীর কাছে নেতিবাচকভাবে উপস্থাপন করতে চেয়েছিল। কিন্তু বাংলাদেশ পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেই জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলেছে। তাদের অপচেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়েছে।’

মাদককে একটি সামাজিক সমস্যা উল্লেখ করে আইজিপি বলেন, ‘মাদককে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান দিয়ে সমাধান করা যাবে না। এ ক্ষেত্রে অভিযানের সাথে সাথে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সহযোগিতায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করতে হবে। সম্প্রতি কক্সবাজারে মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের উদাহরণ টেনে তিনি আশা প্রকাশ করেন, মিডিয়াসহ সকল পেশার মানুষ সহযোগিতা করলে মাদকবিরোধী অভিযান আরও সফল হবে।’

এ ছাড়া মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন তিনি। মাদক না ছাড়লে কঠোর শাস্তি ভোগ করতে হবে বলেও সাবধান করে দেন আইজিপি।

এর আগে তিনি পুলিশ লাইনসে নবনির্মিত ‘স্বোপার্জিত পতাকা’ নামের ভাস্কর্যটির উদ্বোধন করেন। বিকেলে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতারও উদ্বোধন করেন তিনি। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আবদুর রউফ প্রমুখ।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here