দিন দিন উন্নতি করছে বাংলাদেশ: ব্রিটিশ হাইকমিশনার

0
44

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন বলেছেন, ‘সঠিক মানুষ এবং সঠিক প্রতিষ্ঠানের পাশাপাশি মানুষের শিক্ষা ও সঠিক বাণিজ্যিকীকরণের মাধ্যমে বাংলাদেশ দিন দিন উন্নতি করছে। এসব কারণে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।’

আজ মঙ্গলবার সকালে নীলফামারীতে এসব কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। তিনি ইউকে এইড ও ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) সহায়তায় ব্র্যাক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

ডিকসন আরও বলেন, ‘এর আগে বাংলাদেশকে অনেকে অবমূল্যায়ন করেছেন। তবে দিন দিন বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ উন্নতি করেছে বাংলাদেশ।’ বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের চমৎকার বাণিজ্যিক সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেছেন, ভবিষ্যতে বাংলাদেশে ব্রিটেনের আরও বিনিয়োগ বাড়াতে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ব্যবসায়িক পরিবেশ নিশ্চিত করা প্রয়োজন।

আজ দিনব্যাপী ব্র্যাকের উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেছেন ব্রিটিশ হাইকমিশনার ডিকসন। পরিদর্শনকালে বিভিন্ন গ্রামের সাধারণ মানুষের সঙ্গে কথা বলে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, ‘যুক্তরাজ্যের সহায়তায় ব্র্যাকের মতো উন্নয়ন সংস্থার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে এখানকার মানুষের জীবনমান বদলে যাচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, ডিএফআইডির ইপিআরসিসির টিম লিডার মিস সিমন ফিল্ড, লাইভলিহুড অফিসার ফিরোজ আহমেদ, সোশ্যাল ডেভেলপমেন্ট অ্যাডভাইজার আনোয়ারুল হকসহ আরও অনেকে।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here