আইপিএলে ভাষ্যকারকে খুনের হুমকি সমর্থকের

0
47

ভালো করছে না দল, খুনের হুমকি দেয়া হল ধারাভাষ্যকারকে! এমন কাণ্ডই ঘটিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুর এক সমর্থক।

এবারের আসরে দিনকাল ভালো যাচ্ছে না বিরাট কোহলিদের। চার মাচের সবকটি হেরেছে তারা। খেলায় খারাপ করলে ধুয়ো আর ভালো করলে প্রশংসা করবে, এটি মুদ্র্রার এপিঠ-ওপিঠের মতো। কিন্তু তাই বলে ভাষ্যকারকে হুমকি কেন?

বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সিমরণ হেটমায়ার, মঈন আলি ও টিম সাউদির মতো তারকায় ঠাসা দল রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরু। তবুও যেন কিছুতেই কিছু হচ্ছে না। হার তাদের পিছু ছাড়ছে না। এমন ব্যর্থতায় ধারাভাষ্য দেওয়ার সময় আরসিবির বিপক্ষে নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার সাইমন ডুল কী যেন কী বললেন। এজন্য তাকে দেওয়া হলো খুনের হুমকি। ভাষ্যকার কিছু বলতেই পারেন; প্রশ্ন তুলতে পারেন, দলের নেতৃত্ব কিংবা ম্যানেজমেন্ট নিয়ে। তিনি যেহেতু খেলা বিশ্লেষক।

কিন্তু আবেগী ভক্তকূল কি আর তা এতো সহজে মেনে নেবে? দলের এমন ভরাডুবি, কোয়ালিফায়ার থেকে এখনই ছিটকে যাওয়ার অবস্থা। দলের ব্যর্থতায় চটে আছেন সমর্থকরা, তার উপর ধারাভাষ্যকার দিচ্ছেন কাটা গায়ে নুনের ছিটা! এতেই ‘ধৈর্য্যের সীমা’ ছাড়িয়ে যায় ধার্ণিশ মার্থি নামের আরসিবির এক পাগলা সমর্থকের। ধার্ণিশ সামাজিক যোগাযেগমাধ্যম টুইটারে হুমকি দিয়ে বসলেন ধারাভাষ্যকার সাইমন ডুলকে।

গত ২ এপ্রিল নিজেদের সর্বশেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স। সেই ম্যাচে রাজস্থানের কাছে ৭ উইকেটে পরাজিত হয় বেঙ্গালুরু। ওই ম্যাচে ধারাভাষ্যকার হিসেবে ছিলেন নিউজিল্যান্ডে সাবেক বোলার সাইমন ডুল।

ডুল নিজ টুইটার একাউন্টে ধার্ণিশ মার্থি নামের পাগলা ভক্তের দেওয়া খুনের হুমকির স্ক্রিনশর্ট পোস্ট করেন। সেখানে ধার্ণিশ লিখেছেন, ‘আরসিবি নিয়ে আর কথা বলতে যেও না। যদি আবার ধারাভাষ্য দাও, তবে খুন করবো তোমাকে।’

জনপ্রিয় এই ধারাভাষ্যকার হুমকির বিষয়ে টুইটারে লিখেছেন, ‘খেলায় কত কথাই বলা হয়। এটা ধারাভাষ্যকারের ধর্ম। ভালো করলে ভালোটা বলা, খারাপ করলে সেটাও তুলে ধরা। ধার্ণিশ আমার উপর বেজায় অনেক চটে আছেন বুঝতে পারছি। আমি কী বলেছি নিজেও বুঝতে পারছি না। তাই বলে খুনের হুমকি? বন্ধু, এটা তো শুধুই একটি খেলা। শান্ত হও।’

খেলার ধারাভাষ্য দিতে এসে, কী বিপদই না পোহাতে হচ্ছে ডুলকে। দেখা যাক, শেষ পর্যন্ত বিষয়টি কোথায় গিয়ে ঠেকে। তবে এ বিষয়ে আইপিএল ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে এখন পর্যন্ত কোন ব্যবস্থা কিংবা কোন বক্তব্য পাওয়া যায়নি।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here