বিশ্বকাপের জন্য পাকিস্তানের সম্ভাব্য স্কোয়াডে চমক

0
51

বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করতে ২৩ ক্রিকেটারকে ফিটনেস টেস্টের জন্য ডেকেছেন পাকিস্তানের নির্বাচকেরা। অভিজ্ঞ উমর আকমল, আহমেদ শেহজাদ ও ওয়াহাব রিয়াজদের জায়গা হয়নি নির্বাচকদের এই তালিকায়।
ওয়াহাব রিয়াজকে অনেকেই পাকিস্তানের স্কোয়াডে আশা করতে পারেন। বিশেষ করে গত বিশ্বকাপে শেন ওয়াটসনের বিপক্ষে তাঁর দুর্দান্ত সেই স্পেলটির জন্য। এদিকে উমর আকমল পাকিস্তান ওয়ানডে দলের নিয়মিত মুখ। কিন্তু ওয়াহাব ও উমরকে দেখা যাবে না ইংল্যান্ড বিশ্বকাপে। বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করতে ফিটনেস টেস্টের জন্য ডাক পাওয়া ২৩ জনের মধ্যে তাঁদের জায়গা হয়নি।

এই ২৩ ক্রিকেটারকে ‘সম্ভাব্য’ ধরে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট নেবেন পাকিস্তানের নির্বাচকেরা। ১৫-১৬ এপ্রিল এই পরীক্ষা শেষে ১৮ এপ্রিল ঘোষণা করা হবে বিশ্বকাপের চূড়ান্ত দল। ওয়াহাব রিয়াজ ও উমর আকমল ছাড়াও আহমেদ শেহজাদ ও থাকছেন না এবারের বিশ্বকাপে। বিশ্বকাপের আগে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে পাকিস্তান দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে এই সংস্করণে অভিষেক ঘটেছে মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও মোহাম্মদ হাসনাইনের। এই তিন ক্রিকেটারকেই ফিটনেস টেস্টের জন্য ডেকেছেন নির্বাচকেরা।
সম্প্রতি পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে ১৩৬* ও ৯৯ রানের দুটি ইনিংস খেলেছেন উমর আকমল। তাঁর ডাক না পাওয়ার পেছনে অনেকে তাঁর শৃঙ্খলাভঙ্গকে কারণ হিসেবে দেখছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পঞ্চম ওয়ানডের আগে কারও অনুমতি ছাড়াই হোটেল থেকে বেরিয়ে কনসার্ট দেখতে গিয়েছিলেন তিনি। এ জন্য উমরকে জরিমানাও করেছিল পিসিবি।

রিপ্লে করুন

Please enter your comment!
Please enter your name here