লকডাউন বাড়ানোর চিন্তাভাবনা, সিদ্ধান্ত আগামীকালঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ফাইল ছবি।

করোনা সংক্রমণ রোধে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত আগামীকাল রোববার নেবে সরকার। এ বিষয়ে আলোচনা করে এদিন প্রজ্ঞাপন জারি হতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করে বলেন, চলমান যেমন বিধিনিষেধ চলছে তেমনি করে আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে। এ বিষয়ে আলোচনা করে আগামীকাল সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে।

চলমান লকডাউনে জেলার ভিতরে গণপরিবহন চলতে পারছে। কিন্তু তবে এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ আছে। গত ২৫ এপ্রিল দোকান এবং শপিং মলও খুলে দেয়া হয়েছে। ব্যাংকও খোলা আছে এবং জরুরি কার্যক্রমের সঙ্গে জড়িত অফিসগুলোও খোলা। এছাড়া ট্রেন ও যাত্রীবাহী নৌযান আগের মতো বন্ধ রয়েছে।

গত বৃহস্পতিবার ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেছিলেন, দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটা ঝুঁকির মধ্যে ফেলতে পারে। তাই চলমান লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারাদেশে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় ৭ দিনের লকডাউন। লকডাউন শেষে দুদিন বিরতির পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। সেই মেয়াদ শেষ হয় গত ২১ এপ্রিল মধ্যরাতে।

পরে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। সেটা আবার বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। পরে আবারও লকডাউন বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

1 COMMENT

  1. […] এর আগে আজকেই জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন, লকডাউন বাড়ানোর চিন্তাভাবনা, সিদ্ধান্… […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here