মদ্যপ্রেমীদের হুড়োহুড়ি মদের দোকান গুলোতে

0
12
পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের শিথিল নির্দেশ অনুযায়ী বেলা ১২ টা থেকে ৩ টা পর্যন্ত খোলা থাকবে মদের দোকান।

কোভিড সংক্রমণের কারণে জারি হওয়া বিধিনিষেধের মধ্যেই খুলে গেল মদের দোকান। মঙ্গলবার থেকে প্রতিদিন ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকবে রাজ্যের সব মদের দোকান। ১৬ মে থেকে শুরু হওয়া বিধিনিষেধ সোমবারই শিথিল করেছে রাজ্য সরকার।

মদের দোকান খোলার সিদ্ধান্ত মঙ্গলবার কলকাতা তথা জেলা প্রশাসনের শীর্ষ কর্তাদের জানিয়ে দেওয়া হয়েছে। আর দোকান খোলার নির্দেশ পেয়েই মঙ্গলবার ১২টা বাজতেই কলকাতা শহরের মদের দোকানগুলি খোলা শুরু হয়েছে। সঙ্গে সঙ্গেই সেই দোকানগুলিতে পড়ে গিয়েছে লম্বা লাইন। সূত্রের খবর, পুলিশ প্রশাসনকে দেখতে বলা হয়েছে, তিন ঘণ্টার বেশি যেন কোনও মদের দোকান খোলা না থাকে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে বিধিনিষধ শুরু হওয়ার আগের দিন সন্ধ্যা থেকেই মদের দোকানগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল।

নবান্ন সূত্রে আরও খবর, সোমবার মুখ্যমন্ত্রী খুচরো ব্যবসার জন্য ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন। সেই ছাড়ের আওতায় এনে মদের দোকানগুলি খোলার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে শুল্ক দফতর থেকে মদের দোকানগুলি খোলার বিধি সংক্রান্ত নিয়মাবলি উল্লেখ করে চিঠি দেওয়া হয়েছে। তবে তিন ঘণ্টার জন্য মদের দোকান খোলার অনুমতি দেওয়া হলেও, হোটেল, বার, রেস্তরাঁ খোলার অনুমতি দেওয়া হয়নি। প্রশাসন সূত্রের খবর, বিজ্ঞপ্তি প্রকাশ করে এ বিষয়ে সরকারি সিদ্ধান্ত ঘোষণার পরেই হোটেল রেস্তরাঁগুলি খোলা যাবে। সূত্রঃ আনন্দবাজার অনলাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here