রামেক হাসপাতালে করোনায় আরও ৯ জনের মৃত্যু

0
19
ফাইল ছবি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৯৮ জন। মৃত ৯ জনের প্রত্যেকেই করোনায় আক্রান্ত ছিলেন। এদের মধ্য চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, রাজশাহীর দুইজন, নওগাঁর একজন ও পাবনার একজন রোগী ছিলেন। 

বৃহস্পতিবার (০৩ জুন) রামেকের উপ-পরিচালক ডা. মো: সাইফুল ফেরদৌস এ তথ্য জানিয়েছেন।

বুধবার (০২ জুন) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (০৩ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় এ জেলায় নতুন করে আরও ৯৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

হাসপাতালটির পাঁচটি করোনা ওয়ার্ডে বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি আছেন ২২৪ জন রোগী। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯৬ জন, রাজশাহীর ১০১ জন,  নওগাঁর ৯ জন, নাটোরের ৭ ও পাবনার ৬ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ জন।

হাসপাতালে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় করোনা ডেডিকেটেড ওয়ার্ড বাড়ানোর সিধান্ত নিয়েছে হাসপাতাল কতৃপক্ষ।

এর আগে বুধবার (০২ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জন্য রোগী মারা যায়। এদের মধ্যে পাঁচজন করোনা পজেটিভ ছিলেন। বাকি দুজনের উপসর্গ ছিল। তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন, রাজশাহীর তিনজন ও নাটোরের একজন ছিলেন।

আরও পড়ুনঃ  রাজশাহীতে চলমান লকডাউনে নতুন বিধিনিষেধ আরোপ

এদিকে বুধবার রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীতে চলমান বিধিনিষেধের (লকডাউন) চারটি শর্ত বাড়িয়েছে।

জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকানপাট বন্ধ, ৭টার পর জনসাধারণের ঘরের বাইরে বের হওয়া, সব ধরনের গণজমায়েত ও সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সব বিনোদনকেন্দ্রও বন্ধ রাখার নির্দেশ আরোপ করা হয়েছে।

আব্দুল জলিল জানান, জেলায় সপ্তাহ ধরে ক্রমাগত করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। প্রতিদিনের করোনা টেস্টের বিপরীতে রাজশাহীতে সংক্রমণের হার ৪০ শতাংশের ওপরে যাচ্ছে। এমন পরিস্থিতিতে চলমান লকডাউনের মধ্যে চারটি শর্ত বাড়ানো হয়েছে। পাশাপাশি এসব শর্ত বাস্তবায়নে জেলা প্রশাসন কঠোরতা আনবে। তবে আম ও কৃষিপণ্য এসব নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here