কাদের মির্জাকে গ্রেফতারের জন্য রাত ১২ টা পর্যন্ত হরতালের সময় বৃদ্ধি

নোয়াখালীর বসুরহাট উপজেলার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জাকে গ্রেপ্তারের দাবিতে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের চলমান হরতাল সোমবার (১৪) জুন রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। এদিন বেলা ১১টার দিকে তাদের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শেষ হওয়ার কথা ছিল।

এর আগে সোমবার (১৪ জুন) সকালে সাড়ে ১০টার দিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগনে ও উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে সময় বাড়ানোর এ ঘোষণা করেন।

মাহবুবুর রশিদ মঞ্জু বলেন, আমরা প্রশাসনের কাছে কাদের মির্জাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার অবরোধ দিয়েছিলাম। কিন্তু প্রশাসনের কোনো পদক্ষেপ আমরা দেখতে পায়নি। তাই আমরা আজ রাত ১২টার মধ্যে কাদের মির্জাকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের নেতাকর্মীদের বলব যার যা কিছু আছে তা নিয়ে প্রস্তুত থাকুন। বঙ্গবন্ধু আন্দোলন করে এই দেশ স্বাধীন করেছেন। প্রশাসন যদি রাত ১২টার মধ্যে কোনো ব্যবস্থা না নেয় তাহলে কঠিন আন্দোলন করব। তখন আর কেউ আমাদের থামিয়ে রাখতে পারবে না।

মঞ্জু দাবি করেন, কাদের মির্জার নেতৃত্বে এরইমধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে দুবার আক্রমণ, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলকে পঙ্গু ও ছাত্রলীগের নেতা জায়দল হক কচিকে মৃত্যুর দুয়ারে নিয়ে গেছে।

প্রশাসনের উদ্দেশে মঞ্জু বলেন, প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়েছে। আপনারা প্রশাসন কি করেন আমাদের কাছে তথ্য আছে। আপনারা সঠিকভাবে আইন প্রয়োগ করুন। আমরা গ্রেপ্তার হলেও এই আন্দোলন থেকে পিছিয়ে যাব না।

উল্লেখ্য, রোববার (১২ জুন) সকাল ৯টার দিকে বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে প্রতিপক্ষ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের উপর বসুরহাট বাজারে হামলা চালানো হয়। এতে বাদলসহ সাবেক ছাত্রনেতা হাসিব আহসান আলাল আহত হন। তাদেরকে উদ্ধার করে ঢাকা ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। পরে এ ঘটনায় কাদের মির্জার গ্রেপ্তারের দাবিতে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here