নাটোর শহরে সংক্রমণের হার ৭৬, জেলায় ৫১.৫০ শতাংশ

0
42
ফাইল ছবি।

নাটোরে কমছে না করোনার সংক্রমণ। কঠোর বিধিনিষেধ আরোপের পর গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৬৬ জন আক্রান্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৮ জনের। সংক্রমণের হার ৫১.৫০ শতাংশ। শহর এলাকায় সংক্রমণের হার ৭৬ শতাংশ।

শহর এলাকায় ৫০ জনের পরীক্ষা করে ৩৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। জেলায় মোট আক্রান্ত  ২৫০২ জন। সদর হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪ জন। এছাড়া হোম কোয়ান্টোইনে রয়েছেন ৯২৪ জন।

এদিকে নাটোর ও সিংড়া পৌরসভায় দ্বিতীয় দফা লকডাউনের দ্বিতীয় দিনেও বৃহস্পতিবার সকাল থেকে শহরের গুরুত্বপুর্ণ এলাকায় শক্ত অবস্থান নেয় আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

এমনিতেই কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছেন হাট বাজারে। এদের অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না।

জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। এছাড়া জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে। বুধবার শহরের বিভিন্ন এলাকায়  একাধিক মোবাইল টিম অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৫ জনকে জরিমানা করেছে।

সিভির সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করার প্রবণতা বেশি।স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ রোধ করা যাচ্ছেনা।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও  জরুরি সেবা  চালু রয়েছে। সাধারণ মানুষ যেন কোনও ধরনের হয়রানি বা সমস্যায় না পড়েন সেদিকটা খেয়াল রেখেই স্বাস্থ্যবিধি মানার কার্যক্রম চালানো হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার আহ্বান জানিয়ে প্রচারণা চালানো হচ্ছে। তবে এখন অনেকেই মাস্ক পরছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here