মাশরাফি নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য হলেন

0
39
ফাইল ছবি।

নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটিতে সদস্য হয়েছেন ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা।

গতকাল রোববার জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই কমিটিতে উপদেষ্টা পরিষদ সদস্য হয়েছেন মাশরাফির বাবা গোলাম মুর্তজা।

মাশরাফি ওই কমিটিতে ৪ নম্বর সদস্য হয়েছেন। ১, ২ ও ৩ নম্বর সদস্য হয়েছেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা এমদাদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস ও নড়াইল-১ আসনের সাংসদ বি এম কবিরুল হক।

এর মধ্য দিয়ে এই প্রথম নড়াইল আওয়ামী লীগে পদ পেলেন মাশরাফি। এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য হন মাশরাফি। গত ৩১ ডিসেম্বর ওই উপকমিটি অনুমোদন হয়। সেটিই আওয়ামী লীগে প্রথম পদ ছিল তাঁর।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩ ডিসেম্বর নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। নড়াইল সুলতান মঞ্চে ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতি হন সুবাস চন্দ্র বোস। মো. নিজাম উদ্দিন খান (নিলু) সাধারণ সম্পাদক হন। সম্মেলনের দেড় বছর পর ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

কমিটিতে ১১ জন সহসভাপতি হয়েছেন। তাঁরা হলেন ফজলুর রহমান (জিন্নাহ), সৈয়দ মোহাম্মদ আলী, সৈয়দ আইয়ুব আলী, গোলাম নবী, হাসানুজ্জামান, ইমদাদুল ইসলাম, আঞ্জুমান আরা, আশিকুর রহমান (বাপ্পী), শিকদার আজাদুর রহমান, শহীদুল ইসলাম (শাহী) ও কাজী ইসমাইল হোসেন (লিটন)।

তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বাবুল কুমার সাহা, মো. রাসেদুল বাসার (ডলার) ও আবু হেনা মোস্তফা কামাল। সাংগঠনিক সম্পাদক হয়েছন তিনজন। তাঁরা হলেন মঞ্জুরুল করিম (মুন), দেবাশীষ কুণ্ডু (মিটুল) ও সরদার আলমগীর হোসেন। এ ছাড়া দপ্তর সম্পাদক হয়েছেন মো. খসরুল আলম (পলাশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সামিউল হাসান এবং চৌধুরী ইলিয়াস আহমেদ কোষাধ্যক্ষ হয়েছেন।

এ ছাড়া আইনবিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিকী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক সঞ্জীব কুমার বোস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক খান এ কাইয়ুম, ধর্মবিষয়ক সম্পাদক খন্দকার মাসুদ, বন ও পরিবেশ সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এ বি এম আব্দুল্লাহ, মহিলাবিষয়ক সম্পাদক সালমা রহমান (কবিতা), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাইফুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সালাউদ্দিন, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক কে এম সালাউদ্দিন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মোস্তফা কামরুজ্জামান, শ্রম সম্পাদক কাজী জহুরুল হক, সংস্কৃতিবিষয়ক সম্পাদক তপন কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন (তাপস), উপদপ্তর সম্পাদক শেখ বোরহান আহমেদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামান ইকবাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here