বিজ্ঞাপন নীতিতে পরিবর্তন :

ফেসবুকের অনূর্ধ্ব ১৮ বছর বয়সীদের ক্ষেত্রে নতুন নিয়ম চালু

0
136
ফাইল ছবি।

ফেসবুক, মাইক্রোসফট, গুগল এবং অ্যামাজন, অ্যাপল এর মতো জায়ান্টগুলোকে ১৮ বছরের কম বয়সীদের জন্য বিজ্ঞাপন প্রদর্শন বন্ধ করতে গত বছরের সেপ্টেম্বরে আহ্বান জানানো হয়েছিল। সেই আহ্বানে সাড়া দিয়ে অনূর্ধ্ব ১৮ বছর বয়সীদের টাইমলাইনে তাদের নিজস্ব আগ্রহ অনুযায়ী বিজ্ঞাপন বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে ফেসবুক কতৃপক্ষ।

গত ২৭ জুলাই এ ঘোষণা দেয় ফেসবুক কর্তৃপক্ষ। খবর রয়টার্সের।

খবরের সূত্র মতে ফেসবুকে বিজ্ঞাপনদাতারা এখন থেকে ব্যবহারকারীর বয়স, লিঙ্গ এবং ফেসবুক ব্যবহারের পর্যবেক্ষণের সঙ্গে সঙ্গে ম্যাসেঞ্জার এবং তার ফটো-শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে অবস্থান অনুসারে অনূর্ধ্ব ১৮ বছর বয়সীদের টার্গেট করতে পারবেন না।

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, অনূর্ধ্ব ১৮ বছর বয়সীদের টাইমলাইনে বিজ্ঞাপন বন্ধ করা হলেও ব্যবহারকারীর ডেটাতে কোনো পরিবর্তন হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here