বাজারে এলো রিয়েলমির নতুন প্রযুক্তির ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’

0
120
ফাইল ছবি।

বাংলাদেশে শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি ক্যানালিসের প্রতিবেদন অনুযায়ী ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে ব্র্যান্ডটি উন্নত ‘১+৫+টি’ কৌশলের সঙ্গে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে একইসাথে ৫জি পণ্যের একটি বিস্তৃত পোর্টফলিও তৈরিতেও কাজ করছে।

নতুন এ কৌশলের অংশ হিসেবে রিয়েলমি এবার বাজারে নিয়ে এসেছে তাদের প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’।

২কে ফুল ভিশন ডিসপ্লে সঙ্গে ফুল অ্যালুমিনিয়াম অ্যালয় বডিঃ রিয়েলমি বুক স্লিমে রয়েছে এই প্রাইজ রেঞ্জের মধ্যে একমাত্র ১৪ ইঞ্চি ২কে ফুল ভিশন ডিসপ্লে ও ৩:২ স্ক্রিন রেশিও। কর্নিং গরিলা ও অলিওফোবিক আবরণ থাকায় এ ল্যাপটপে কোনো ধরনের স্ক্র্যাচ পড়বে না। এই ল্যাপটপের ন্যানো-এজ ডিজাইনের সাহায্যে ব্যবহারকারীরা দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্ট উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়, এর উচ্চ রেজ্যুলশন (২১৬০×১৪৪০) ক্ষমতা থাকায় ব্যবহারকারীরা এ ল্যাপটপে পরিপূর্ণ ও নিখুঁতভাবে যে কোনো ছবি, দৃশ্য ও রঙ স্পষ্টভাবে দেখতে পারবেন।

ফুল মেটালবডির চমৎকার দৃষ্টিনন্দন ডিজাইনের রিয়েলমি বুক স্লিম মাত্র ১৪.৯ মিলিমিটার পুরু ও ওজন মাত্র ১.৩৮ কিলোগ্রাম। ওজনে অনেক হালকা হওয়ায় ল্যাপটপটি যে কোনো জায়গায় অনায়াসে বহন করা যাবে। ল্যাপটপের বাইরের অংশে অ্যালুমিনিয়াম অ্যালয় বডি ও মিরর লোগো ডিজাইন দিয়ে তৈরি। আলট্রা স্লিম অসাধারণ ডিজাইনের এ ল্যাপটপ দেখতে খুবই দৃষ্টিনন্দন।

১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর ও ১১ ঘণ্টা ব্যাটারি ব্যাক-আপঃ ১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর সম্বলিত রিয়েলমি বুক স্লিমে রয়েছে ইনটেল আইরিশ এক্সই গ্রাফিক্স কার্ড। শক্তিশালী প্রযুক্তি ও হার্ডওয়্যারের ফলে রিয়েলমি বুক স্লিম বাজারের অন্যান্য ল্যাপটপের চেয়ে এগিয়ে।

ব্যবহারকারীরা যে কোনো সৃজনশীল কাজে এ ল্যাপটপ ব্যবহার করতে পারবেন স্বাচ্ছন্দ্যে। এ ল্যাপটপের প্রসেসর পূর্বের সিঙ্গেল-কোর পারফরম্যান্সের তুলনায় ২৬ শতাংশ ও সিঙ্গেল মাল্টি-কোর পারফরম্যান্সের চেয়ে ৪৫ শতাংশ ভালো ফল দিতে সক্ষম। ফলে ব্যবহারকারীরা সহজেই মাল্টিটাস্ক করতে পারবেন এবং গেম, বিনোদন ও অন্যান্য সৃজনশীল কাজও একই সময়ে উচ্চগতিতে উপভোগ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here