ইভ্যালির রাসেল দম্পতির বিরুদ্ধে এবার আদালতে মামলা

0
66
ফাইল ছবি।

এবার আদালতে মামলা হয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তাঁর স্ত্রী কম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে। মো. মুজাহিদুর রহমান নামের এক ব্যক্তি আজ বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামলাটির আবেদন করেন।

মামলাটি গ্রহণ করে ধানমন্ডি থানাকে এফআইআর হিসেবে গ্রহণ করার আদেশ দেন আদালত।

সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মুজাহিদুর রহমান নামের এক ব্যক্তি আদালতে মামলাটির আবেদন করেন। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে ধানমন্ডি থানাকে এফআইআর হিসেবে গ্রহণ করার আদেশ দিয়েছেন।

এর আগে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেলের নামে চেক জালিয়াতির অভিযোগে যশোরে মামলা করা হয়। গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদের (চৌগাছা অঞ্চল) আদালতে এই মামলা করা হয়। মামলার বাদী চৌগাছা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের মোশাহেদুর রহমান। মামলার অভিযোগে বলা হয়, টাকা নেওয়ার পরও পণ্য না দেওয়ায় গত ২৫ জুলাই ইভ্যালি কর্তৃপক্ষ মোশাহেদুর রহমানকে ন্যাশনাল ব্যাংকের এক লাখ ৭৭ হাজার টাকার চেক দেয়। ব্যাংক অ্যাকাউন্টে টাকা না থাকায় চেকটি ডিস-অনার হয়।

গত ১৫ সেপ্টেম্বর রাতে আরিফ বাকের নামের এক ব্যক্তি গুলশান থানায় তাঁদের বিরুদ্ধে মামলার করেন। পরদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এরপর তাঁদের র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়। পরে গুলশান থানা পুলিশের কাছে তাঁদের হস্তান্তর করে র‍্যাব। গত শুক্রবার গুলশান থানায় করা মামলায় রাসেল ও তাঁর স্ত্রী শামীমার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর পর গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ধানমণ্ডি থানায় এক গ্রাহকের করা মামলায় মোহাম্মদ রাসেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here