১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে

0
67
ফাইল ছবি।

ভুয়া আম-মোক্তার দলিলের মাধ্যমে জমি বিক্রি করে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা জেলার আশুশিয়া থানাপুলিশের সাবেক উপ-পরিদর্শক (এসআই) মো. আনিসুর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী।

ঢাকার চিফ জুডিশিয়াল আশুলিয়া আমলি আদালতে গত ১ সেপ্টেম্বর আশুলিয়ার বিরুলিয়া এলাকার মরিয়ম বেগম এ মামলা করেন।

গতকাল আশুলিয়া আমলি আদালতের জুডিশিয়াল হাকিম মোসাম্মাৎ কামরুন্নাহার মামলাটির অভিযোগের বিষয়ে আশুশিয়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার বাদীপক্ষের আইনজীবী মো. আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অপর আসামিরা হলেন আশুলিয়া থানাধীন আউকপাড়ার বাসিন্দা মো. মাসুদ হাওলাদার, নিশ্চিন্তপুরের বাসিন্দা নিলুফা বেগম ও তৈয়বপুরের বাসিন্দা মোশারফ হোসেন এবং ময়মনসিংহ জেলার ত্রিশাল থানাধীন মক্ষণপুরের বাসিন্দা মো. মাহফুজ আনাম।

মামলায় বলা হয়, ঘটনাকালীন সময়ে আসামি এসআই মো. আনিসুর রহমান আশুলিয়া থানায় কর্মরত ছিলেন। বাদিনীর বোনের কাছে ৬ শতক জমি বিক্রির জন্য আসামিরা ১১ লাখ টাকা গ্রহণ করে এবং ২০১৯ সালে সাবকবলা দলিল করে দেন। পরে ওই জমির কোনো হদিস এবং আসামিদের কোনো মালিকানা পাওয়া যায়নি।

এ ছাড়া আসামিরা অপর একটি দাগের ৫ শতাংশ জমি দশ লাখ টাকা মূল্য নির্ধারণ করে বাদিনীর মেয়ের জামাতার কাছ থেকে ৬ লাখ টাকা গ্রহণ করে একটি বায়না দলিল সম্পাদন করে দেয়।

এ ছাড়া আরেকটি দাগের ৪ শতাংশ জমি ১২ লাখ টাকা মূল্য নির্ধারণ করে বাদিনীর মেয়ের জামাতার কাছ থেকে ১ লাখ টাকা গ্রহণ করে একটি বায়না দলিল সম্পাদন করে দেয়। পরে ওই জামিরও কোনো অস্তিত্ব ও আসামিদের কোনো মালিকানা পাওয়া যায় নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here