যেভাবেই হোক কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আনতে হবেঃ র‍্যাব ডিজি

ফাইল ছবি।

শনিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘সোশ্যাল মিডিয়ার অবাধ ব্যবহারে কিশোর গ্যাং বৃদ্ধি পাচ্ছে’ শীর্ষক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এখন পর্যন্ত ২৭২ এরও বেশি কিশোর গ্যাং সদস্যকে র‌্যাব গ্রেফতার করেছে জানিয়ে তিনি বলেন, আমাদের আভিজানিক কার্যক্রম অব্যাহত থাকবে। এর বাইরে একটা উইন্ডো খোলা থাকবে, যাতে কেউ চাইলে গ্যাং কালচার ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।  থেকে যার যার দায়িত্ব পালন করলে আমরা কিশোর গ্যাংককে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হবো।

র‌্যাব প্রধান বলেন, যেভাবেই হোক কিশোর গ্যাং কালচারকে নিয়ন্ত্রণে আনতে হবে। আমাদের তরুণ প্রজন্মকে কোনোভাবে আমরা ব্যর্থ হতে দিতে পারি না। এর জন্য দরকার জনসচেতনতা।

তিনি আরও বলেন, আমাদের সবকিছুতে ভালো কিছু করার সুযোগ আছে। ভালোটা নেব, না মন্দটা নেব সেটা আমাদের বিচার করতে হবে। আমরা কিশোরদের কাছ থেকে ভালোটা নিয়ে আসতে চাই, যার মধ্য দিয়ে গর্বিত বাংলাদেশ। আগামী দিনের প্রজন্মরা আমাদেরকে গর্বিত অবস্থায় নিয়ে যাবে।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ ছায়া সংসদে স্পিকারের ভূমিকা পালন করেন। বিতর্কে সরকারি দল হিসেবে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ এবং বিরোধী দল হিসেবে সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন। সমান নম্বর পাওয়ায় দুই দলকেই যৌথভাবে জয়ী ঘোষণা করা হয়। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলের মধ্যে ট্রফি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here