দেশজুড়ে করোনায় একদিনে মৃত্যু আরও ১৮ জন

প্রতীকী ছবি।

সারাদেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৯০ নেমে এসেছে তিনের নিচে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২১ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষায় সারাদেশে ৬১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  তাদের নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জন।

গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ১৮ জন মারা গেছেন। সারাদেশে এ পর্যন্ত ২৭ হাজার ৫৭৩ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে।

রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এর আগে করোনাভাইরাসে শনাক্তের হার তিনের নিচে ছিল চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি। সেদিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ২ দশমিক ৮৭ শতাংশ।

দেশে সাড়ে ছয় মাস পর দৈনিক নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত কোভিড রোগীর হার গত ২১ সেপ্টেম্বর ৫ শতাংশের নিচে নেমে আসে। জুলাই মাসে তা ৩০ শতাংশ ছাড়িয়ে গিয়েছিল।

গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন আরও ১ হাজার ১১২ জন। এ নিয়ে সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন।

মৃত ১৮ জনের মধ্যে ৯ জন নারী, ৯ জন পুরুষ। তাদের মধ্যে ১৫ জন সরকারি হাসপাতালে ও ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রোগী ছিলেন।

এলাকাভিত্তিক বিশ্লেষণে জানা গেছে, মৃতদের মধ্যে ৭জন ঢাকা বিভাগের, ৭ জন চট্টগ্রাম বিভাগের, ২ জন রাজশাহী বিভাগের, ২ জন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here