আর্জেন্টিনাকে হারিয়ে ফুটসাল শিরোপা জিতলো পর্তুগাল

0
32
সংগৃহীত ছবি।

ফুটবলের আরেক সংস্করণ ফুটসাল বিশ্বকাপের ফাইনালে পর্তুগালের কাছে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা। এ নিয়ে টানা দ্বিতীয় বার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া হলো আলবিসেলেস্তেদের।

রবিবার (৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১১টায় লিথুনিয়ায় মুখোমুখি হয় দুই দল। টুর্নামেন্টটির গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অন্যদিকে এটিই পর্তুগালের প্রথম বিশ্বকাপ ফাইনাল। ম্যাচের শুরু থেকেই একের পর আলবিসেলেস্তেদের রক্ষণে আক্রমণ করতে থাকে পর্তুগাল। ম্যাচের ১৫ মিনিটে সফলতার দেখা পায় পর্তুগাল। গোল করে তাদের এগিয়ে দেন প্যানি। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর বার্তা দেয় আর্জেন্টিনা। কিন্তু পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন প্যানি। অবশ্য ওই একই মিনিটে ব্যবধান কমায় আর্জেন্টিনা। দলটির পক্ষে গোল করেন ক্লাউদিনহো। ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি দুই দল। হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।

অন্যদিকে নিজেদের ইতিহাসে প্রথম ফুটসাল বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরে পর্তুগাল। টানা দুই বার বিশ্বকাপ জেতার স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনার।

সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা। দ্বিতীয় সেমিফাইনালে কাজাখস্তানকে হারায় পর্তুগাল। তবে পর্তুগিজদের জয়টা সহজ ছিল না। নির্ধারিত সময় পর্যন্ত ২-২ গোলে সমতায় ছিল ম্যাচটি। পরে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে নিয়ে নেয় পর্তুগিজরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here