পল্লবী থেকে আরও ২ কন্যা শিশু নিখোঁজ

প্রতীকী ছবি।

রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ হয়েছে আরও ২ কন্যাশিশু। গত বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যার পর থেকে মিরপুরের পাইকপাড়ার আনসার ক্যাম্প এলাকা থেকে নিখোঁজ রয়েছে তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার ওসি মোস্তাফিজুর রহমান। তিনি জানান, মিরপুরের পাইকপাড়ার আনসার ক্যাম্প এলাকার এক বাসায় মা-বাবার সঙ্গে থাকতেন ১০ বছরের শিশু চতুর্থ শ্রেণির ছাত্রী জামিয়া জাহান।

গত বুধবার কলম কেনার কথা বলে বাসা থেকে বের হন। তারপর থেকেই নিখোঁজ তিনি। নিখোঁজ জামিয়ার মা সকিনা খাতুন বলেন, ‘কলম কেনার নাম নিয়ে বাড়ি থেকে বের হলে আর ফিরে আসেনি। এরপর বিভিন্ন জায়গায় খোঁজ করলেও মেয়েকে পাইনি।’

একইসঙ্গে নিখোঁজ হন ১৫ বছরের আরেক শিশু জাকিয়া। সঙ্গে করে নগদ ৬শ’ টাকা এবং দুটি মোবাইল ফোন সেট নিয়ে যান তিনি। ওই দিন বাসা থেকে বের হওয়ার পর দুই শিশু মিরপুরে তাদের পরিচিত দুইজনের সঙ্গে দেখা করেন। সে রাতে কয়েকবার মোবাইল ফোন চালু করলেও বৃহস্পতিবার ভোর থেকে সেগুলো বন্ধ পাওয়া যাচ্ছে। এই ঘটনায় মিরপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করেছে পরিবার।

তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে উল্লেখ করে ডিএমপি মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) আ স ম মাহাতাব উদ্দিন জানান, তাদের কাছে মোবাইল আছে,তাদের মোবাইল ওপেনও আছে, এদের পাওয়া যাবে। দুই শিশুকে খুঁজে বের করতে কাজ করছে র‌্যাবসহ অন্যান্য সংস্থাও।

এর আগে, রাজধানীর পল্লবীতে একসঙ্গে নিখোঁজ হন কলেজছাত্রী তিন বান্ধবী। বৃহস্পতিবার সকালে কলেজের নাম করে বের হন দ্বাদশ শ্রেণির ছাত্রী দিলখুস জান্নাত নিশা, স্নেহা ও কানিজ ফাতেমা। এরপর থেকে আর খোঁজ নেই তিন বান্ধবীর। বাসা থেকে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কারও নিয়ে যান তারা। ওই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা পাচার হয়ে থাকতে পারে, এ রকম আশঙ্কার পাশপাশি নিজেরা কোন গ্রুপ বা গোষ্ঠীর সঙ্গে গেছেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ বলছে, পূর্বপরিকল্পনা করেই বাসা থেকে পালিয়েছেন তারা। পরিবারের অভিযোগ, একটি চক্র তাদের দেশের বাইরে পাচার করার চেষ্টা করছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here