চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

0
92
ফাইল ছবি।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গৃহবধূ ধর্ষণ মামলায় আনোয়ার হোসেন (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. আয়েজ উদ্দিন আসামির উপস্থিতিতে এই রায় দেন।

সাজাপ্রাপ্ত আনোয়ার হোসেন জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি সাহেব গ্রামের আব্দুল লতিফের ছেলে। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. নাজমুল আজম জানান, আসামি আনোয়ার হোসেন ‍ভুক্তভোগী নারীর স্বামীর বন্ধু। এই সুযোগে ২০১৮ সালের ৩০ জুলাই রাতে বন্ধুর বাড়িতে প্রবেশ করে আনোয়ার। পরে ঘরের দরজা খুলতে বললে গৃহবধূ দরজা খোলার পরপরই তিনি ধর্ষণের শিকার হন।

এ ঘটনায় ৯ আগস্ট নির্যাতিতা নারী বাদী হয়ে আনোয়ার হোসেন, আব্দুল লতিফ, মো. বাবুল ও শফিকুল ইসলামকে আসামি করে আদালতে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলাটি আদালতের নির্দেশে অধিকতর তদন্তের জন্য শিবগঞ্জ থানা পুলিশের ওপর ন্যস্ত করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আরিফুল ইসলাম ২০১৮ সালের ৩১ অক্টোবর আনোয়ার হোসেনসহ উল্লেখিত ৪ ব্যক্তিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার দুপুরে আদালতের বিচারক আনোয়ার হোসেনকে দোষী সাব্যস্ত করে তাকে দণ্ডিত করেন। বাকি তিনজনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আব্দুল ওদুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here