ফেসবুক-ইনস্টাগ্রাম- হোয়াটস অ্যাপ ৬ ঘন্টা বন্ধ :

‘সরি’ বললেন মার্ক জাকারবার্গ

0
105
ফাইল ছবি।

প্রায় ৬ ঘণ্টা ডাউন থাকার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম অনলাইনে ফিরেছে। ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বিষয়টি তার ফেসবুকের ভেরিফায়েড পেজে নিশ্চিত করে দুঃখ প্রকাশ করেছেন।

তিনি লিখেছেন, ‘ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এখন সচল। আজকের সমস্যার জন্য দুঃখিত। আমি জানি, কাছের মানুষের সঙ্গে যুক্ত থাকতে আপনি আমাদের পরিষেবার ওপর কতটা নির্ভর করেন।’

এর আগে, ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় বিকাল ৫টার কিছুক্ষণ আগে (বাংলাদেশ সময় ৪ অক্টোবর রাত ১০টা) ফেসবুকের মালিকানাধীন সব অ্যাপ স্থবির হয়ে পড়ে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে এটা ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানগুলোর বড় ধরনের বিভ্রাট, যা গত কয়েক বছরে দেখা যায়নি। এখন পর্যন্ত জানা যায়নি বিভ্রাটের কারণ।

এদিকে ওয়েবসাইট মনিটরিং গ্রুপ ডাউনডিটেক্টর জানিয়েছে, বিশ্বব্যাপী এক কোটির বেশি মানুষ ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার কথা জানিয়েছেন।

এদিকে বিশ্বব্যাপী ফেসবুক-ইনস্টাগ্রাম- হোয়াটস অ্যাপ সার্ভারজনিত সমস্যায় ৬ ঘন্টা বন্ধ থাকায় মোট সম্পদের অন্তত ৭ বিলিয়ন মার্কিন ডলারের ক্ষতি হয়েছে প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের। আর এতেই বিশ্বের ধনীদের তালিকা থেকে নিজের অবস্থান নিচে নেমে এসেছে।- ব্লুমবার্গ।

সোমবার (০৪ অক্টোবর) শেয়ার বাজারে ফেসবুকের শেয়ারের দাম কমেছে ৪.৯ শতাংশ । যা গত সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে হিসেব করলে অন্তত ১৫ শতাংশ কম।

ব্লুমবার্গের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, বর্তমানে জাকারবার্গের নেট সম্পদের পরিমান কমে দাঁড়িয়েছে ১২১.৬ বিলিয়ন মার্কিন ডলারে। আর এর ফলে বিলিয়নিয়ার ক্লাবে বিল গেটসের নিচে ৫ নম্বরে অবস্থান করছেন তিনি। সূচক অনুযায়ী, কয়েক সপ্তাহের মধ্যে সম্পদের পরিমান ১৪০ বিলিয়ন ডলার থেকে কমে বর্তমানে ১২১ বিলিয়নে ঠেকেছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here