বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা কাড়লো আরও ৫১৩৫ প্রাণ

0
98
প্রতীকী ছবি।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ১৩৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ১২৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ২২ হাজার ১৪৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৬১ লাখ ৩০ হাজার ১৯২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৩১ লাখ ৭৯ হাজার ৩৬১ জন।
সোমবার সকাল ৮টা পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৮২ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ১ হাজার ৯ জন।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৪৬ লাখ ১ হাজার ৩১৩ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ২১ হাজার ৫৬০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ২৪৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ২৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ১২১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ৯৮৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৮ লাখ ৯৯ হাজার ৮৫৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ৯৫৩ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৮৬ হাজার ৫৩৬ জন। মারা গেছেন ২ লাখ ৯ হাজার ৯১৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here