মিরপুরে নিখোঁজ ৪ কন্যাশিশুর ২ জন উদ্ধার

0
148
ফাইল ছবি।

রাজধানীর মিরপুরে নিখোঁজ চার কন্যাশিশুর মধ্যে দুই শিশুকে গতকাল সোমবার দিবাগত রাতে সদরঘাট এলাকা থেকে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

তারা দুজন গত ২৯ সেপ্টেম্বর মিরপুরের আনসার ক্যাম্প এলাকা থেকে নিখোঁজ হয়েছিল।

ডিবির একজন কর্মকর্তা বলেন, ‘দুই শিশুকে উদ্ধারের পর পরিবারকে খবর দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবে।

তবে, গত শুক্রবার বিকেলে মিরপুরের জনতা হাউজিং এলাকা থেকে নিখোঁজ দুই শিশুর এখনো খোঁজ মেলেনি।’

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর পল্লবীর বাসা থেকে বের হয়ে তিন কলেজছাত্রী নিখোঁজ হয় বলে পরিবারের অভিযোগ। তারা নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মুঠোফোন নিয়ে গেছে। ঘটনার চার দিন পরও তাদের খোঁজ মেলেনি।

মিরপুর থানা-পুলিশ জানায়, শুক্রবার বিকেলে মিরপুরের জনতা হাউজিংয়ের একটি বাসা থেকে নিখোঁজ হয় দুই শিশু। তাদের মধ্যে একজন গৃহকর্মী, যার বয়স ১৩ এবং অন্যজন ওই বাসার ১৪ বছর বয়সী মেয়েশিশু। পরের দিন শনিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই বাসার গৃহকর্ত্রী। সেখানে বলা হয়, তার ১৪ বছরের মেয়ে ও ১৩ বছরের গৃহকর্মী ওই দিন বিকেলে বাসা থেকে বের হওয়ার পর আর ফেরেনি।

এদিকে উদ্ধার হওয়া দুই শিশুর একজনের পরিবার জানিয়েছে, কলম কেনার কথা বলে বাসা থেকে বের হয় শিশুটি। সে স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী, সঙ্গে বের হওয়া অন্য শিশু তার প্রতিবেশী।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘জনতা হাউজিং এলাকা থেকে নিখোঁজ দুইজনের মধ্যে একজন স্কুলছাত্রী। তার বাবা নেই। মা একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যজন ওই বাসারই গৃহকর্মী। আর আনসার ক্যাম্পের ২ শিশুর মধ্যে একজনের বাবা রিকশাচালক। অন্যজনের পরিবার পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here