খুলনায় মাদক মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের কারাদণ্ড

0
14
প্রতীকী ছবি।

খুলনায় সাড়ে ২২ কোটি টাকা মূল্যের প্রায় সোয়া দুই কেজি কোকেন উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় একজনকে মৃত্যুদণ্ড, একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি অ্যাডভোকেট এনামুল হক। তিনি জানান, আসামি বিকাশ চন্দ্র বিশ্বাসকে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, মো. সোহেল রানাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, আরিফুর রহমান সগিরকে ১৫ বছর এবং বিকাশ চন্দ্র মন্ডল, ফজলুর রহমান ফকির ও এস এম এরশাদকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অ্যাডভোকেট এনামুল হক আরও জানান, ২০১৭ সালের ১২ আগস্ট র‌্যাব সদস্যরা খুলনা নগরীর ময়লাপোতা মোড় থেকে ২৩০ গ্রাম কোকেনসহ মো. সোহেল রানাকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী নগরীর গগণ বাবু রোড থেকে আরিফুর রহমান ছগিরকে আটক করা হয়।

এরপর ছগিরের দেওয়া তথ্যের ভিত্তিতে দাকোপ উপজেলার চালনা বাজার এলাকা থেকে বিকাশ চন্দ্র মন্ডল, ফজলুর রহমান ফকির ও এস এম এরশাদ হোসেনকে আটক করা হয়। পরে তাদের নিয়ে অভিযান চালিয়ে র‌্যাব রূপসা উপজেলার রাজাপুর থেকে ২ কেজি ২০ গ্রাম কোকেনসহ বিকাশ চন্দ্র বিশ্বাসকে আটক করে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মো. রবিউল ইসলাম বাদী হয়ে রূপসা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের এএসপি মো. বজলুর রশীদ ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর ৬ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ২৭ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here