শেষ বলে ছক্কায় চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জয়

0
50

শেষ বলে ছয় মেরে রুদ্ধশ্বাস ম্যাচ জেতালেন শ্রীকর ভরত। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের পর ঘুরে দাঁড়াল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শুক্রবার লিগ টেবিলের এক নম্বরে থাকা দিল্লি ক্যপিটালসের বিরুদ্ধে সাত উইকেটে জিতল তারা।

শেষ ওভারে ১৫ রান দরকার ছিল বেঙ্গালুরুর। ব্যাট করছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। আবেশ খানের প্রথম বলেই চার মারেন তিনি। দ্বিতীয় বলে রান না হলেও তৃতীয় বল ডিপ মিড উইকেটে ঠেলে দুটি রান নেন ম্যাক্সওয়েল। চতুর্থ বলে ভরতকে সিঙ্গেল দেন অস্ট্রেলিয়ার এই ব্যাটার। তখন এক বলে দরকার ছিল ছয় রান। ওয়াইড করেন আবেশ। শেষ বলে সোজা ছয় মারেন ভরত।

এদিন টসে জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠান বিরাট। শুরু থেকেই ভাল ব্যাট করেন দুই ওপেনার। ৮৮ রানের জুটি গড়েন শিখর ধাওয়ান ও পৃথ্বী শ। ৩৫ বলে ৪৩ রান করে আউট হন ধাওয়ান। পৃথ্বী শ ৪৮ রান করে চাহালের বলে ফেরেন।

তবে ব্যর্থ হন অধিনায়ক ঋষভ পন্থ। ১০ রান করে আউট হন তিনি। মহম্মদ সিরাজের বলে ১৮ রান করে আউট হন শ্রেয়স আইয়ার। দলের রান এগিয়ে নিয়ে যান শিমরন হেটমায়ার। ২২ বলে ২৯ রানের ইনিংস খেলেন তিনি। রিপল পটেল ৭ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ২০ ওভার ১৬৪ রানের সংগ্রহ দাঁড়ায়।

চার ওভারে ২৫ রান দিয়ে দুটি উইকেট পান সিরাজ। চাহাল চার ওভারে ৩৪ রান দিয়ে এক উইকেট নেন। হর্ষল পটেল ও ড্যান ক্রিশ্চিয়ান একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের উইকেট হারায় বেঙ্গালুরু। চার রান করে আউট হন বিরাট। ব্যর্থ হন দেবদত্ত পাড়িক্কলও। শূন্য রানেই ফেরেন তিনি। এরপর দলের হাল ধরেন শ্রীকর ভারত ও এবি ডিভিলিয়ার্স। ৭৮ রান করে অপরাজিত থাকেন ভারত। ৫২ রান করে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। তিন উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বেঙ্গালুরু।

আনরিখ নোখিয়া চার ওভারে ২৪ রান দিয়ে দুটি উইকেট পান। চার ওভারে ৩৯ রান দিয়ে একটি উইকেট পান অক্ষর প্যাটেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here