মুহিবুল্লাহ হত্যা মামলায় রোহিঙ্গা যুবকের আদালতে স্বীকারোক্তি

0
79
ফাইল ছবি।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেফতার ৫ আসামির মধ্যে ইলিয়াস নামের একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। রবিবার (১০ অক্টোবর) বিকেলে কক্সবাজারের পুলিশ সুপার মো.হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এসপি বলেন, মুহিবুল্লাহ হত্যা মামলায় এ পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। শনিবার (৯ অক্টোবর) তিন দিনের রিমান্ড শেষে আদালতে আনা হয় ইলিয়াছকে। পরে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হেলাল উদ্দিনের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

গত ২৯ সেপ্টেম্বর রাতে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ। নিজ অফিসে অস্ত্রধারীরা তাকে পাঁচ রাউন্ড গুলি করে। এ সময় তিন রাউন্ড গুলি তার বুকে লাগে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত মুহিবুল্লাহর ভাই হাবিবুল্লাহ বাদি হয়ে উখিয়া থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন। এরপর পাঁচ আসামিকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদেরকে রিমান্ডে নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here