বিশ্বজুড়ে করোনায় আরও ৪৫৮১ জনের প্রাণহানি

0
56
প্রতীকী ছবি।

বিশ্বজুড়ে ক্রমান্বয়ে কমে আসছে করোনাভাইরাসের প্রভাব। যদিও সারাবিশ্বেই এখনও প্রকোপ রয়েছে, তবে পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিচ্ছে। গত একদিনে এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৮১ জনের।

আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৭৪ জন। এই সময়ে সবচেয়ে বেশি ৯৬২ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। আর সবচেয়ে বেশি ৩৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৬ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৫৭ লাখের বেশি মানুষ।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫২ লাখ ৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৫৭৫ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজারের বেশি মানুষের। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৮১৪ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৭৫ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৪৭ জনের।

তালিকায় ৪ নম্বরে থাকা যুক্তরাজ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৭৩৫ জনের। করোনা শনাক্ত হয়েছে ৮১ লাখ ৫৪ হাজার ৩০৬। এছাড়া ৫ নম্বরে থাকা রাশিয়ায় শনাক্ত হয়েছে ৭৭ লাখ ৭৫ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৬ হাজার ৪১৫ জনের।

তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৮৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১০ হাজার ৮৩৮ জন। এদের মধ্যে ১৪৪৩ জনের অবস্থা গুরুতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here