‘টাকা পড়ে গেছে’ শুনে নিচু হতেই লাখ টাকা উধাও

0
33
ফাইল ছবি।

নওগাঁয় ব্যাংকে টাকা জমা দিতে এসে গ্রাহকের ১ লাখ ৩১ হাজার টাকা চুরি হয়েছে। মুখে মাস্ক পরা এক ব্যক্তি অভিনব কৌশলে এই টাকা চুরি করেন। ব্যাংকের সিসি ক্যামেরা ফুটেজে চুরির ঘটনা ধরা পড়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁ শহরের হোটেলপট্টি সোনালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই গ্রাহকের নাম নাছরিন আক্তার। তিনি নওগাঁ পৌরসভার চকদেব ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা। তিনি জানান, চাচাকে সঙ্গে নিয়ে ১ লাখ ৩১ হাজার টাকা স্থায়ী আমানত (এফডিআর) হিসেবে জমা দিতে যান। ব্যাংকে গিয়ে রশিদ পূরণ করার পর টাকাগুলো জমা দেওয়ার জন্য জমা কাউন্টারের সামনে যান।

এ সময় টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখলে পাশে থাকা এক ব্যক্তি তাকে বলেন, তার পায়ের কাছে কিছু টাকা পড়ে আছে। তিনি ও তার চাচা সেই টাকা তুলতে মাথা নিচু করলে এই সুযোগে কাউন্টারের ওপরে রাখা এক লাখ ৩১ হাজার টাকা নিয়ে ওই ব্যক্তি উধাও হয়ে যায়।

সোনালী ব্যাংকের ওই শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, ‘গ্রাহক টাকা চুরির বিষয়টি আমাদের জানানোর পর আমরা ব্যাংকের সিসি টিভি ফুটেজ চেক করেছি। ফুটেজে ওই গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফুটেজে দেখা গেছে, হাতে একটি কাপড়ের ব্যাগ নিয়ে এক ব্যক্তি ওই গ্রাহকের পাশে দাঁড়িয়ে ছিলেন। লোকটির মুখে মাস্ক পরা ছিল। মাস্ক পরে থাকায় লোকটিকে চেনা যায়নি।’

তিনি আরও বলেন, ‘ফুটেজে দেখা যাচ্ছে, মাস্ক পরা লোকটি নিজেই টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে সেই টাকার বিষয়টি জানান। এ সময় ওই গ্রাহক টাকা তুলতে মাথা নিচু করলে ওই লোকটি কাউন্টারের সামনে রাখা টাকাগুলো নিয়ে ব্যাংক থেকে বের হয়ে যান। নিচে পড়ে থাকা টাকা তুলে ওপরে উঠে ওই গ্রাহক কাউন্টারের সামনে টাকা না পেয়ে এদিক-ওদিক খুঁজতে শুরু করেন।’

এ ব্যাপারে নওগাঁ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজিবুল ইসলাম জনান, এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here