প্রেমে বাধা দেওয়ায় বাবার বিরুদ্ধে মেয়ের জিডি

0
96
ফাইল ছবি।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পাঠানতুলি নতুন আইলপাড়া এলাকায় প্রেমে বাধা দেওয়ায় বাবার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে এক কিশোরী।

তার অভিযোগ, প্রেমে বাধা দিতে তাকে গৃহবন্দি করে শারীরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে। বৃহস্পতিবার দিবাগত রাতে জিডির বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

এর আগে ওই কিশোরী বিভিন্ন সময়ে নয়বার বাড়ি থেকে কাউকে কিছু না বলে পালিয়ে যায়। কয়েকবার সে ছেলের বাড়িতে গিয়ে ওঠে। এর মধ্যে চারবার বাসা পালিয়ে যাওয়ার পর সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে পরিবারের কাছে বুঝিয়ে দেয় বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম।

এছাড়াও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগমের মধ্যস্থতায় একাধিকবার তার পরিবারের নিকট বুঝিয়ে দেওয়া হয়।

সর্বশেষ বুধবার বাসা থেকে পালিয়ে ছেলের বাড়িতে চলে যায় ওই কিশোরী। পরে ছেলের বাবাসহ আত্মীয়রা তাকে নিয়ে থানায় হাজির হন। এ সময় অনেক বুঝিয়ে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ওই দিন রাতে সিদ্ধিরগঞ্জ থানার সামনে ছেলে ও মেয়ের বাবার মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এদিকে, ওই কিশোরী বারবার ছেলের বাড়িতে চলে যাওয়ায় কারণে পুলিশের ঝামেলায় পড়তে হয়। পুলিশি ঝামেলা এড়াতে ওই ছেলে গত কয়েক দিন আগে তার নানার বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার রাম সিজাতপুর চলে যান।

জিডি সূত্রে জানা যায়, একই এলাকার আসিফ নামে এক ছেলের সাথে বিগত তিন বছর ধরে ওই কিশোরীর প্রেমের সম্পর্ক চলে আসছে। কিন্তু তার পরিবার বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি। তাই তারা তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে। যেকোনও সময় তার বড় ধরনের ক্ষতি হতে পারে বলেও উল্লেখ করা হয় জিডিতে।

এ বিষয়ে ওই কিশোরীর বাবা জানান, ৯৯৯ থেকে কল আসছিল।আমি তাদেরকে ওয়েলকাম (স্বাগত) জানাইছি। তারা এসে ভিকটিমের সাথে কথা বলুক। তদন্ত করে যদি প্রমাণ হয় তাহলে যা ব্যবস্থা নেবে মেনে নিব।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, মেয়েটি থানায় জিডি করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here