১১ ঘণ্টা পর মোবাইলে ইন্টারনেট সেবা চালু

0
88
ফাইল ছবি।

প্রায় ১১ ঘণ্টা পর ঢাকায় সচল হয়েছে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা। আজ শুক্রবার বিকেল ৪টার পর ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সংযোগ চালু হওয়ার কথা জানিয়েছেন।

এর আগে শুক্রবার ভোর থেকে হঠাৎ করে দেশের প্রায় সব জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এরপর থেকেই মুঠোফোনের গ্রাহকেরা দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন না। এ ব্যাপারে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর পক্ষ থেকে কারিগরি ত্রুটির কথা জানানো হয়।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উসকানি ছড়িয়ে দুদিন আগে কুমিল্লাসহ কয়েকটি জেলায় পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাংচুরের ঘটনায় বুধবার থেকেই ছয় জেলায় মোবাইল ফোনে উচ্চগতির ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছিল। শুক্রবার বিজয়া দশমীর দিন সকাল থেকে সারা দেশেই একই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানায় মোবাইল ফোন অপারেটরগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here