fbpx
বাড়িখেলাধুলাব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা

ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা

লিওনেল মেসিকে শুরুর একাদশে রেখে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। কনমেবল অঞ্চলের কাতার বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার এস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে।

মেসির সঙ্গে এ ম্যাচে আর্জেন্টিনার আক্রমণভাগে দেখা যাবে বীর সেনানী অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাওতারো মার্টিনেজকে। মিডফিল্ডে লেয়ান্দ্রো প্যারাদেসের পাশাপাশি আছেন জিওভানি লো সেলসো ও রদ্রিগো ডি পল। একাদশের অন্য পাঁচজন হলেন- এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো ও মলিনা।

অন্যদিকে ব্রাজিলের একাদশে নেই নেইমার জুনিয়র। তার জায়গায় খেলছেন রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। আক্রমণভাগে তাকে সঙ্গ দেবেন ম্যাথিয়াস কুনহা, লুকাস পাকুয়েতা ও রাফিনহা। মিডফিল্ডে ফ্যাবিনহোর পাশাপাশি রয়েছেন ফ্রেড। রক্ষণভাগে আছেন দানিলো, মার্কুইনহোস, এডার মিলিতাও ও অ্যালেক্স সান্দ্রো। গোলরক্ষকের দায়িত্ব পালন করবেন অ্যালিসন বেকার।

এরই মধ্যে কাতার বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় নির্ভার সেলেসাওরা। তবে ম্যাচটি যেহেতু চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে তাই ছেড়ে কথা বলবে না ব্রাজিল। অন্যদিকে বিশ্বকাপের টিকিট পেতে জয়ের লক্ষ্য মেসিদের। চোটের কারণে উরুগুয়ের বিপক্ষে প্রথমার্ধে খেলতে পারেননি মেসি। ৭৬ মিনিটের মাথায় মাঠে নামেন ফুটবল জাদুকর। তার অবর্তমানে অধিনায়কের গুরুদায়িত্ব পালন করেন ডি মারিয়া।

শুরুর একাদশে মেসি না থাকলেও উরুগুয়ের বিপক্ষে জয় পেতে বেগ পেতে হয়নি আর্জেন্টিনাকে। অধিনায়কত্বের দায়িত্ব সামলানো ডি মারিয়ার গোলে শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় পায় আলবিসেলেস্তেরা। টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনার জন্য এ ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। ব্রাজিল বিশ্বকাপে চলে গেলেও এখনো টিকিট নিশ্চিত হয়নি মেসিদের। ১২ ম্যাচে ৮ জয় ও ৪ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে সেলেসাওদের পর দ্বিতীয় অবস্থানে লিওনেল স্কালোনির দল। আর দুটো ম্যাচ জিতলেই কাতারে খেলার নিশ্চয়তা পাবে তারা।

আর্জেন্টিনা একাদশ
লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, লেয়ান্দ্রো প্যারাদেস, জিওভানি লো সেলসো, রদ্রিগো ডি পল, এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো ও মলিনা।

ব্রাজিল একাদশ
ভিনিসিয়াস জুনিয়র, ম্যাথিয়াস কুনহা, লুকাস পাকুয়েতা, রাফিনহা, ফ্যাবিনহো, ফ্রেড, দানিলো, মার্কুইনহোস, এডার মিলিতাও, অ্যালেক্স সান্দ্রো ও অ্যালিসন বেকার।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments