fbpx
বাড়িঘটনা-দুর্ঘটনাদুর্নীতির অভিযোগে দিনাজপুর পৌর মেয়রের বিরুদ্ধে ১৩ কাউন্সিলরের অনাস্থা

দুর্নীতির অভিযোগে দিনাজপুর পৌর মেয়রের বিরুদ্ধে ১৩ কাউন্সিলরের অনাস্থা

বৃহস্পতিবার পৌর কার্যালয়ে দিনাজপুর পৌরসভার মাসিক মিটিং এর শুরুতে উপস্থিত ১০জন কাউন্সিলরের মধ্যে ৮জন কাউন্সিলর অনাস্থাকে সমর্থন জানিয়ে মিটিং বয়কট করেন। সভায় অনাস্থা প্রস্তাব দেন প্যানেল মেয়র-১ মো. আবু তৈয়ব আলী দুলাল।

এর আগে ২৮ আগস্ট পৌর কার্যালয়ে ১৫ জন কাউন্সিলর এক বিশেষ সভায় মিলিত হন। এ বৈঠকে দিনাজপুর পৌরসভাকে বাঁচানোর লক্ষ্যে আলোচনা ও পর্যালোচনা সাপেক্ষে দুর্নীতির অভিযোগ এনে মেয়রের বিরুদ্ধে আনিত অনাস্থা প্রস্তাবে ১৩ জন কাউন্সিলর স্বাক্ষর করেন। ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মৃত্যুবরণ করায় কাউন্সিলর পদ শূন্য রয়েছে। এ সময় ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ কে এম মাসুদুল ইসলাম ও ৭, ৮, ৯ এর সংরক্ষিত নারী কাউন্সিলর মোসা. শাহিন সুলতানা বিউটি মিটিং এ উপস্থিত থাকলেও অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেননি।

মেয়রের বিরুদ্ধে আনীত অভিযোগগুলো হলো, ইজিবাইকের নিবন্ধনকৃত আনুমানিক এক কোটি ষাট লাখ টাকা আদায় হলেও সঠিক কোন হিসাব নেই। বিভিন্ন শাখায় মাস্টাররোল কর্মচারী না থাকা সত্বেও বেতন-ভাতা উত্তোলন করা হয়। অনেক মাস্টাররোল কর্মচারী রয়েছেন যারা কোন কাজ না করেই বেতন ও ভাতা নিয়ে যাচ্ছেন। রোলার ভাড়া থেকে অনেক টাকার দুর্নীতি হয়েছে। ভ্যাকম ট্যাংকার থেকে অনেক টাকার দুর্নীতি। বিল বোর্ডের ভাড়া থেকে ব্যাপক দুর্নীতি। এবং স্টেশনারি মালামাল ক্রয় থেকে শুরু করে কোটেশনের ক্রয়কৃত মালামালের দুর্নীতি।

অনাস্থা প্রস্তাবকারী প্যানেল মেয়র-১ আবু তৈয়ব আলী দুলাল বলেন, মেয়র সাহেবের দুর্নীতির বিরুদ্ধে অনাস্থা এনেছি। মেয়রের দুর্নীতির দায়ভার আমরা কেনো নেবো। জনগণ আমাদের ভোট দিয়েছেন একটি পরিষ্কার-পরিচ্ছন্ন আলোকিত শহর উপহার পেতে। কিন্তু পৌর মেয়রের দুর্নীতির কারণে জনগণকে আমরা তাদের উপহার হাতে তুলে দিতে পারছিনা।

এ বিষয়ে দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম আনীত অভিযোগগুলো সত্য নয় বলে জানিয়ে বলেন, অনাস্থা কাউন্সিলরদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু দুইজন কাউন্সিলর অনাস্থা প্রস্তাবে স্বাক্ষর করেননি। আমি বিএনপি করি। আর এ কারণেই একটি রাজনৈতিক মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments